এক ম্যাচ খেলেই বাদ পড়লেন লিটন


chandpurnews24 প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৩, ৭:৫৯ অপরাহ্ন /
এক ম্যাচ খেলেই বাদ পড়লেন লিটন

শঙ্কাই সত্যি হলো। চেন্নাইয়ের বিপক্ষে কলকাতা একাদশ থেকে বাদ পড়লেন ওপেনার লিটন দাস। আইপিএলের অভিষেকে ব্যর্থতার প্রমাণ দেওয়ায় চেন্নাইয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে দলে রাখেনি কলকাতা। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন ডেভিড ভিসা। কলকাতার হয়ে অভিষেক হচ্ছে এই অলরাউন্ডারের।

ইপিএলে নিজের অভিষেক ম্যাচটা হয়তো ভুলে যেতে চাইবেন ওপেনার লিটন দাস। ব্যাটিংয়ের পাশাপাশি গ্লাভস হাতে উইকেটের পেছনে লিটনের পারফরম্যান্স ছিল ছন্নছাড়া। এমন হতাশাজনক পারফর‌ম্যান্সের পর একাদশে তার সুযোগ পাওয়া নিয়ে ছিল ঘোর অনিশ্চয়তা।

টানা তিন ম্যাচে হারা কলকাতা চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে জয়ে ফিরতে মরিয়া। স্বাভাবিকভাবেই এই ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে কলকাতা,  এমনটা অনুমেয় ছিল।

আর সেই হিসেবে দলে লিটনের সুযোগ পাওয়ার সম্ভাবনা কম ছিল। কারণ চেন্নাইয়ের বিপক্ষে ভিন্ন পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছে কলকাতা। এছাড়া গত ম্যাচে গুরবাজের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছিলেন লিটন। পারেননি আস্থার প্রতিদান দিতে। লিটনের মতো আফগান ওপেনার গুরবাজও ব্যর্থ হওয়ায় তাকে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে রাখেনি কলকাতা। তার পরিবর্তে দেশি জাগদেশানকে সুযোগ দিয়েছে কলকাতা। তবে একাদশে না রাখলেও লিটনকে সাবস্টিটিউট প্লেয়ারদের তালিকায় রেখেছে কেকেআর।

কলকাতার হয়ে কি আর খেলার সুযোগ পাবেন লিটন, নাকি এক ম্যাচেই শেষ হবে এবারের আইপিএল মিশন? তা তো সময়ই বলে দেবে।