চাঁদপুরে রাজপথে বিএনপি-আওয়ামী লীগের অবস্থান : আটক ২


chandpurnews24 প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২৩, ৮:০৩ অপরাহ্ন /
চাঁদপুরে রাজপথে বিএনপি-আওয়ামী লীগের অবস্থান : আটক ২

প্রায় আট বছর পর বিএনপি’র ডাকা টানা তিন দিনের অবরোধের প্রথম দিন বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যদিয়ে অতিবাহিত হচ্ছে।

৩১ অক্টোবর মঙ্গলবার অবরোধের প্রথম দিন দেশের বিভিন্ন জেলায় কিছু সংঘর্ষের খবর পাওয়া গেছে। এর মধ্যে কিশোরগঞ্জে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষে একজন মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়া ঢাকার মিরপুর এবং নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয়েছে। এসব সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, চাঁদপুরে অবরোধের প্রথম দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। তবে অবরোধে বিএনপির নেতাকর্মীদের বড় ধরনের কর্মকান্ড বা অবস্থান দেখা না গেলেও রাজপথে আওয়ামী লীগের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। দিনের প্রথম প্রহরে চাঁদপুর শহরে ছাত্রদলে অবরোধের পক্ষে মিছিল বের করে। তবে
চাঁদপুর শহর এবং গুরুত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান ছিলো বিপুল সংখ্যক। সরকারি দলের নেতাকর্মীদের তারা দাবী, শান্তি-শৃঙ্খলা এবং জনগণেন জানমাল রক্ষায় তারা আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তায় রাজপথে আছে এবং থাকবেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত চাঁদপুরে কোথায় বড় ধরনের সংঘর্ষের খবর পাওয়া যায়নি। তবে জেলা বিএনপির নেতা আক্তার হোসেন মাঝি ও সাবেক ছাত্রনেতা মো. সফিউদ্দিন বাবলুকে আটক করেছে পুলিশ। বিএনপির নির্ভরযোগ্য কয়েকটি সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

সবকিছু মিলিয়ে দীর্ঘ আট বছর পর বিএনপির ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিন চাঁদপুরে অশান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। শহরের যান চলাচল ও মানুষের দৈনন্দিক জীবন-যাপন স্বাভাবিক রয়েছে।